রোহিঙ্গা সেবায় কলরবের চিকিৎসা ক্যাম্প

0
141

জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব শিল্পীগোষ্ঠী মাজলুম অসহায় রোহিঙ্গাদের চিকিৎসা সেবায় টেকনাফের উনচিপ্রাং’এ কাজ করছে।

এর আগেও কলরব রোহিঙ্গাদের সেবায় একাধিকবার টেকনাফে চিকিৎসা ক্যাম্প করেছে। কলরব পরিচালক, নির্বাহি প্রধান সহ সংগঠনটির প্রায় সকল সদস্য এই চিকিৎসা ক্যাম্পে নিঃস্বার্থ শ্রম দিয়েছেন। এ ছাড়াও ডাঃ ইব্রাহীম খলিল প্রতিবার চিকিৎসা ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

কলরবের পরিচালক আবূ সুফিয়ান বলেন, আমরা গানের মাধ্যমে মানুষের আত্মার খোরাক ও দ্বীনের দাওয়াত পৌঁছে থাকি। পাশাপাশি সমাজ সেবামূলক অনেক কাজেই অংশগ্রহণ করে থাকি। যেমন ধরুন শীতার্থদের শীত বস্ত্র প্রদান করা, বানভাসিদের প্রয়োজনিয় ঔষধ ও খাবার প্রদান করা,অসহায় অসুস্থ মানুষের পাসে দাড়িয়ে তার সু’চিকিৎসার ব্যাবস্তা করা এবং নির্জাতিত ভিটেমাটি সহায়সম্বল হারা রোহিঙ্গাদের সব ধরণের সেবা প্রদান করা ইত্যাদি। তারই ধারাবাহিকতায় আমরা কলরব পরিবার যবে থেকে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তবে থেকে আজ পর্যন্ত ১০ বারের ও বেশি তাদের পাশে দাড়িয়েছি। কখনো বস্ত্র প্রধাণ, কখনো খাদ্য প্রদান, কখনো সু’চিকিৎসা প্রদান করা। তবে প্রতিবার-ই রোহিঙ্গাদের জন্য আমরা চিকিৎসা ক্যাম্পের ব্যাবস্তা করি। সারা জীবন এভাবে অসহায় মাজলুমদেন পাশে থেকে তাদের সেবা অব্যহত রাখব। ইনশা-ইল্লাহ্

কলরবের চিকিৎসা ক্যাম্পের সম্পূর্ণ সহযোগীতা করেন কলরবের সম্মানিত চেয়ারম্যান মাওঃ সালাহউদ্দন জাহাঙ্গীর সাহেব, পরিচালনায় করেন ডাঃ ইব্রাহীম খলিল, বাস্তবায়ন ও ব্যাবস্থপনায় থাকেন কলরব শিল্পীগোষ্ঠীর সকল সদস্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here