যারা লিখতে চান তাদের জন্য জাতীয় লেখক পরিষদ

0
60

“যারা লিখতে চান তাদের জন্য জাতীয় লেখক পরিষ”ফেনীতে জাতীয় লেখক পরিষদ এর প্রস্তুতিমূলক সভায় বক্তারা

১১সেপ্টেম্বর’১৯ বুধবার বিকাল ৩টায় ফেনী শহরস্থ শরীফ বিল্ডিংয়ের ৫ম তলায় বিশিষ্ট লেখক, সংগঠক ও আওয়ার বাংলাদেশ২৪.কমের সম্পাদক, মুন্সীরহাট দারুল উলূম মাদরাসার শিক্ষা সচিব মাওলানা নূরুল ইসলাম হেলালের সভাপতিত্বে জাতীয় লেখক পরিষদের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন, জাতীয় লেখক পরিষদ দেশব্যাপী প্রস্তুতিমূলক সভার আয়োজন করেছে। তার ধারাবাহিকতায় আজকের এ আয়োজন। এতে ব্যাপক নবীন ও প্রবীণ লেখকদের উপস্থিতি প্রমাণ করে জাতীয় লেখক পরিষদ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম হবে। আর আমাদের এই প্লাটফর্মের মাধ্যমে সারা দেশের সকল ইসলামী ধারার তরুণ, নবীন ও প্রবীণ লেখকদেরকে ঐক্যবদ্ধ করে আদর্শিক বিজয় অর্জন করতে দৃঢ় প্রত্যয়।
ইতিমধ্যে দেশের নবীন ও প্রবীণ লেখকরা সে লক্ষ্যে কাজ করছেন।

আর যারা লেখালেখিতে আসতে চান, নিজেদেরকে যোগ্য লেখক হিসেবে গড়ে তুলতে চান,মানবতার কথা কাগজের পাতায় ফুটিয়ে তুলতে চান, গবেষণামূলক লেখা লিখতে চান, নিজেকে লেখালেখি ও সাহিত্যের অঙ্গনে প্রতিষ্ঠিত করতে চান, তাদের জন্যই জাতীয় লেখক পরিষদ ৷

অনুষ্ঠানে লেখকরা বলেন “জাতীয় লেখক পরিষদ” নামক সংগঠনটি সারা বাংলাদেশ একটি মডেল সংগঠন হিসেবে গড়ে তুলতে আমরা নিরলস পরিশ্রম করে যাবো। এই সংগঠনটি লেখকদের কল্যাণে সর্বদা সচেষ্ট থাকবে। বিশেষ করে তরুণ, নবীন লেখকদের কল্যাণে কাজ করতে জাতীয় লেখক পরিষদ বদ্ধপরিকর।

সভায় উপস্থিত ছিলেন বহুগ্রন্থ প্রণেতা, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা রিয়াজুল ইসলাম, বিশিষ্ট সংগঠক, তরুণ লেখক ও ফুলগাজী মানবকল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মাওলানা সাঈদুল হক সিরাজী, আওয়ার বাংলাদেশ২৪.কমের নির্বাহী সম্পাদক, টাইমস বিডি২৪.কম ফেনী জেলা প্রতিনিধি, ফুলগাজী মানবকল্যাণ ফাউন্ডেশনের সেক্রেটারি তরুণ লেখক হুসাইন আল আজাদ, স্বপ্নীল সাহিত্য ফোরামের সেক্রেটারি ও স্বপ্নতরীর সহকারী সম্পাদক হৃদয় হাসান, দারুল উলূম মাদারাসার হাফেজ মাওলানা আব্দুর রহমান, তরুণ লেখক জুয়েল মাহমুদ, হাফেজ আরাফাত হুসাইন, নুরুল ইসলাম আল আমীন, মুজিবুর রহমান রাফি, মাওলানা ফারুক হুসাইন, সাব্বির উদ্দিন ও আবু সাঈদ প্রমুখ।