ভারতজুড়ে ‘থ্যাঙ্ক ইউ ইমরান খান’

0
80

জন্মগত শত্রুদেশের প্রধানমন্ত্রী শান্তির বার্তা দিয়ে আটককৃত ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তাকে ছেড়ে দেয়ার ঘোষণা দেবেন – এমনটা কল্পনাও করতে পারেননি ভারতীয়রা। দুই দেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠায় এমন ইতিহাস সৃষ্টিকারী পদক্ষেপের জন্য ইমরান খানের প্রশংসায় পঞ্চমুখ ভারতের সব স্তরের মানুষ।

৩৫ বছর বয়সী এই পাইলটকে বুধবার থেকে পাকিস্তানে বন্দি করে রাখা হয়েছিল। তার মিগ-২১ বাইসন যোদ্ধা জেট বিমান জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখার কাছে পাকিস্তানের বিমান বাহিনীর জেটে আক্রমণ করেছিল। এরপর তাকে আটক করে পাকিস্তানের সামরিক বাহিনী। বহু নাটকীয়তার পর বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টে দেয়া ভাষণে দেশটির প্রধামন্ত্রী ইমরান খান অভিনন্দনকে ফেরত দেয়ার ঘোষণা দেন।ইমরান খানের ঘোষণায় খুশির ফোয়ারা বইছে গোটা ভারতজুড়ে।

আটক ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন ফিরবেন। তাই ওয়াগা সীমান্তে রীতিমত আয়োজন চলছে। সেই সাথে প্ল্যাকার্ডে ‘থ্যাঙ্ক ইউ ইমরান খান’ লিখে অপেক্ষা করছে ভারতীয়রা। অভিনন্দনকে কিছুক্ষণের মধ্যে ওয়াগা সীমান্ত দিয়ে ভারতের কাছে হস্তান্তর করা হবে। অমৃতসর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে আট্টারিতে তাকে স্বাগত জানাতে আজ ভোর ৬ টা থেকেই ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ।

বন্ধুদের সঙ্গে আট্টারিতে এসেছেন অমৃতসরের বাসিন্দা জিতেন্দর। তিনি বলেন, আমরা এখানে এসেছি আমাদের দেশের নায়ককে ঘরে স্বাগত জানাতে। আমরা আমাদের এই নায়ককে স্বাগত জানাই। তিনি বিমানবাহিনীর যুদ্ধে প্রভূত সাহস দেখিয়েছিলেন এবং পাকিস্তানিদের হাতে ধরা পড়ার পরেও একটুও বিচলিত হননি।

এদিকে ছেলেকে গ্রহণ করতে ওয়াগা সীমান্তে অপেক্ষা করছেন তার বাবা-মা। বৃহস্পতিবার সকালেই দিল্লি পৌঁছান অভিনন্দনের বাবা ভারতের বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল এস বর্তমান এবং মা শোভা বর্তমান । সেখান থেকে দুপুরে ওয়াগা সীমান্তে পৌছান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here