পাবনায় অসহায় কৃষকদের ধান কেটে দিল ছাত্রলীগ

0
74

পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক জানান, কৃষকদের ধান কাটতে সহযোগিতা করার জন্য নির্দেশ দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তারপর থেকেই পাবনার ছাত্রলীগ নেতাকর্মীরা আন্তরিকতার সঙ্গে এগিয়ে এসেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার তিনটি টিমে ৬০ জনকে নিয়ে তারা আনন্দের সঙ্গে সদর উপজেলার পাটকিয়াবাড়ি গ্রামে বিভিন্ন কৃষকের ধান কেটে দেন। শুক্রবার (২৪ মে) এ সংখ্যা আরও বাড়বে। এদিন পৌর ছাত্রলীগ ও সদর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কাটায় অংশ নেবেন। ধান বিপণন কাজেও তারা সহযোগিতা করবেন।

এদিকে ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় থাকা কৃষক সুখ চাঁদ তার ধানক্ষেতে কাস্তে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা হাজির হলে অবাক হয়ে যান। তিনি বলেন, ‘ধান কাটা লিয়ে মহাবিপদে ছিলেম। ছাত্তররা আসে আমাক মুহা বিপদ থিকে বাঁচালে। আমি এ্যাহন সুখী। শেখের বিটির (প্রধানমন্ত্রী) জন্য দুয়া করি।’

পাবনায় অসহায় কৃষকদের ধান কেটে দিল ছাত্রলীগ

একই রকম অভিব্যক্তি প্রকাশ করেন চাঁদ আলী আর ফুরকান। ফুরকান আলী বললেন, ‘ট্যাহা দিলিও লেবার মিলতিচে না। আজ (বৃহস্পতিবার) আমি সাড়ে ছয়শ ট্যাহা দিয়ি মাত্তর এটা লেবার পাইছিলাম।’

জেলা কৃষকলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব জানান, কৃষকের দুর্দিনে সব সময় আওয়ামী লীগ সরকার পাশে থাকে। আর কৃষকবান্ধব হিসেবে পাবনার ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের দুর্দিনে পাশে দাঁড়িয়েছে। এতে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি জনতার শ্রদ্ধাবোধ আরও বাড়বে।

PABNA02

বাংলাদেশ ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিএফএ) কেন্দ্রীয় সভাপতি ও পাবনার শীর্ষস্থানীয় কৃষক আলহাজ্ব শাহজাহান আলী বাদশা বলেন, এটা প্রশংসনীয় কাজ। তবে এটা তাৎক্ষণিক একটা সমাধান। সুদুরপ্রসারী ফলাফলের জন্য কৃষকের আর্থিক প্রণোদনা ও বিপণন সুবিধা বাড়াতে হবে।