নারী শিক্ষা নিয়ে আল্লামা শফীর বক্তব্য কোরআন সুন্নাহ বিরোধী নয় : মুফতী ফখরুল ইসলাম

0
124

ইসলাম বিডি ডেস্ক::বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতী ফখরুল ইসলাম বলেছেন, হাটহাজারীতে মেয়ে কম শিক্ষা দেয়ার কথা বলে আল্লামা শফী ইসলাম বিরোধী কাজ করেছেন বলে যারা মারামারি করছেন তারাই আসলে প্রকৃত ইসলাম বিরোধী।
আল্লামা শফী মেয়েদের ইজ্জত হেফাজতের দিকে লক্ষ্য করে বলেছেন, নারীদের কলেজ ভার্সিটিতে না পড়িয়ে ততটুকু শিক্ষা দেয়ার জন্য যতটুকু তার সংসার ও ছেলে মেয়েদের ঘরে প্রাথমিক শিক্ষা দেয়ার জন্য যতটুকু প্রয়োজন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যায়, ড. মোহাম্মদ আব্দুর রশিদ ও ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, হাসানুল হক ইনু ও আফরোজা হক রিনা, রৌশন আরা ইসলামের অনেক কিছু শিখেছেন আল্লামা শফীকে শেখাতে চাচ্ছেন।

আল্লামা শফী কয়েখ যুগ ধরে হাদীস পড়াচ্ছেন। শেষ বয়সে এসে আপনাদের নিকট তার হাদিস শিক্ষা গ্রহণ করা লাগবে না। কিছু না পেয়ে এখন আপনারা হাদীস খোজেন। আপনাদের এই হাদীস ও সংবিধান কোথায় ছিল। যখণ সুবর্নচরে ভোট দেওয়ার কারণে ১০জন মিলে ৩ বাচ্চার মাকে ধর্ষণ করে। যখন জাহাঙ্গীর নগর ভার্সিটিতে ছাত্র লীগের সোনার ছেলে ১০০ জন ছাত্রীকে ধর্ষণ করে। ধর্ষনের সেঞ্চুরী পালন করে। যখন পর্দা করার কারণে রোকেয়া হল থেকে ছাত্রীদেরকে জঙ্গী মামলা দিয়ে জেলে পাঠানো হয়। যখন রাজধানী ঢাকার আবাসিক হোটেল থেকে বিভিণœ কলেজ ভার্সিটির ছাত্রীদেরকে পতিতাবৃত্তি করা অবস্থা গ্রেফতার করা হয়। যখন ভিকারুন নেসা নুন স্কুলের হিন্দু শিক্ষক পরিমলরা ছাত্রি ধর্ষণ করে। যখন মতিঝিল আইডিয়ালের শিক্ষক ছাত্রীকে ধর্ষণ করে পেটে জারজ সন্তান জন্ম দেয়। যখন রাস্তাঘাটে ময়লার স্তুপে নবজাতক শিশু পাওয়া যায়। যখন ১৬ ডিসেম্বর সকল ছাত্রীদেরকে জঙ্গলে নিয়ে ধর্ষণ করা হয়। যখন ১লা বৈশাখে ডিএসসিতে ছাত্রীকে কাপড় খুলে উলঙ্গ করা হয়। তখন আপনাদের এই ইসলাম ও সংবিধান প্রেম কোথায় থাকে। আল্লামা শফীকে আজ আপনারা হাদীস ও সংবিধান শিখাচ্ছেন।

ইনু ও রিনাদের সাবধান করে দিচ্ছি, আল্লামা শফীকে তেতুল হুজুর না বলার জন্য। আগামীতে যদি আরো বলেন, তাহলে আমরাও লুচ্চা ইনু বলতে দিধাবোধ করবো না।

বাংলাদেশ জনসেবা আন্দোলনের মহাসচিব ইয়ামিন হুসাইন আজমী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যায়, ড. মোহাম্মদ আব্দুর রশিদ ও ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, হাসানুল হক ইনু ও আফরোজা হক রিনা, রৌশন আরারা যৌথ বিবৃতিতে বলেছেন, সংবিধানের ২৮ (২) নং ও ২৮ (৩) ধারা উল্লেখ করে আল্লামা আহমদ শফীকে ইসলাম ও রাষ্ট্রদ্রোহী বলতেও দ্বিধা করেন না। তাদের বলছি, সংবিধান মানব কর্তৃক রচিত। আর ধর্ম, ¯্রষ্টা কর্তক রচিত। অতএব, ধৈর্ম সংবিধানের ঊর্ধ্বে।

আজ রবিবার বাংলাদেশ জনসেবা আন্দোলনের সচিব পরিষদ, যুব আন্দোলন, ছাত্র আন্দোলন, শ্রমিক আন্দোলনের যৌথ সভায় তিনি সভাপতির ভাষনে এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত মহাসচিব মাওলানা ইয়ামিন হোসাইন আজমি, মুফতী আব্দুল আলীম, মাওলানা আব্দুল আজিজ, দ্বীন ইসলাম খোকন, মুফতী আশিকুর রহমান, জাকির হোসাইন, মাওলানা আতাউল্লাহ, মাওলানা আলিম উদ্দীন, মাওলানা দেলোওয়ার, জনসেবা ছাত্র আন্দোলনের সেক্রেটারী মুহাম্মাদ ফারাবী প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here