দিনাজপুরের ফুলবাড়ীতে মাইকিং করে সম্মানহানী, প্রতিবাদে সংবাদ সম্বেলন

0
98

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে ভুমিদস্যু হিসেবে মাইকিং করে সম্মানহানী করার প্রতিবাদে গতকাল সোমবার সকাল ১০টায় ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে উপজেলার বেতদিঘী ইউনিয়নের দক্ষিন রঘুনাথপুর গ্রামের মৃত: গুদুতুল্যা মন্ডলের পুত্র মোঃ সফুর উদ্দিন মন্ডল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সফুর উদ্দিন বলেন, তার পিতা মৃত: গুদুতুল্যা মন্ডল বেতদিঘী মৌজার ৬৫২নং দাগের ৩ একর পুকুর জমিদার জগদীশ চন্দ্র বাহাদুরের নিকট হতে হুকুমনামা গ্রহণ করে মালিকানা স্বত্বে ভোগদখল করে আসছিল। পিতার মৃত্যুর পর, তিনিসহ অন্য ওয়ারিশগণ উক্ত পুকুরটি পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসছে। সরকার পুকুরটি খাস পুকুর হিসেবে রেকর্ড ভুক্ত করায় সফুর উদ্দিন মন্ডল, সরকারকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন যা বর্তমানে উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।

কিন্তু এলাকার কতিপয় কু-চক্রী মহল উক্ত পুকুরটি বেদখল করার জন্য ষড়যন্ত্র করে আসছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে পার্শ্ববর্তী বেতদিঘী গ্রামের সৈয়দ জাহিদুল ইসলামের ছেলে সৈয়দ সাইফুল ইসলাম একই গ্রামের মৃত: আবারক আলী শাহ‘র ছেলে ইলিয়াস আলী শাহ ও মৃত: আব্দুল জলিলের ছেলে আনিসুর রহমান শাহ্ পুকুরটিতে মাছ ধরতে বাঁধা সৃষ্টি করে এবং সফুর গং এর ছেড়ে দেওয়া মাছ তারা জোর পূর্বক(লুট) করে নিয়ে যাওয়ার হীন অপচেষ্ঠায় লিপ্ত হয়েছে। একইভাবে ওই কু-চক্রী মহলটি দীর্ঘদিন ভোগ-দখল করে আসা সফুর গং এর নামে থানায় অভিযোগ ও ভূমি দস্যু আখ্যা দিয়ে মাইকিং করলে তাদের পরিবারের সদস্যদের হেয়প্রতিপন্ন করা হয়েছে মর্মে এই সংবাদ সম্মেলন করেন পুকুরের মালিক সফুর উদ্দিন মন্ডল। তিনি সাংবাদিকদের মাধ্যমে পরিবারের সম্মান ও মালিকানা পুকুরটি কু-চক্রী মহলের হাত থেকে রক্ষার্থে মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here