জাবিতে পদ্মা সেতুর মতো দশা: স্বরাষ্ট্রমন্ত্রী

0
32

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উন্নয়নকাজ নিয়ে ছাত্রলীগ নেতাদের অর্থ লেনদেনের অভিযোগের বিষয়টিকে পদ্মা সেতুর সঙ্গে তুলনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজের বিষয়ে ছাত্রলীগ নেতাদের টাকা ভাগ-বাঁটোয়ারা করে দেওয়ার অভিযোগ নিয়ে বিশ্ববিদ্যালয়ে আন্দোলন চলার মধ্যে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তবে উপাচার্যের সাক্ষাৎটিকে সৌজন্যমূলক ছিল বলে উল্লেখ তিনি। অন্যদিকে উপাচার্য এ বিষয়ে বিস্তারিত কিছু বলেননি।

জাহাঙ্গীরনগর নগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজ নিয়ে অর্থ লেনদেনের অভিযোগের বিষয়ে করা এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অর্থ নিয়ে তো এখনো কিছুই হয়নি। অর্থ নিয়ে যে সমস্ত কাহিনি আমরা শুনছি, এগুলো পদ্মা সেতুর মতো দশা মনে হচ্ছে আমার কাছে। কে কোথায়, কি হবে সেটা নিয়ে জল্পনা-কল্পনা। এগুলো উনিই (উপাচার্য) ভালো বলতে পারবেন।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজের অর্থ লেনদেনের অভিযোগ নিয়ে আলোচনা হয়নি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মাঝেমধ্যেই আসেন আলাপ আলোচনার জন্য। সে জন্যই আসছেন। সুনির্দিষ্ট কোনো বিষয় ছিল না।