কাতিব টিভির ১ লক্ষ সাবস্ক্রাইবার ও সাংস্কৃতিক কর্মীরা যা বললেন।

0
68

ইসলাম বিডি ডেস্ক :: বিশ্বজুড়ে ইসলামী সংস্কৃতিপ্রেমীদের মুহূর্তের সঙ্গী হয়ে থাকার ইচ্ছায় সুস্থ বিনোনদনের অনলাইন ঠিকানা শ্লোগানে ২০১৫ সালে পথ চলা শুরু করে ইউটিউব চ্যানেলটি। নিয়মিত ইসলামী কন্টেন্টের মাধ্যমে সারাবিশ্বে দ্বীনের আলো ছড়িয়ে দিতে চায় কাতিব টিভি। উদ্দমী একদল তরুণের এ প্লাটর্ফম থেকে আগামীতে আসবে আরো আকর্ষণীয় নানারকম ইসলামী অনুষ্ঠান, আলোচনা ও লাইভ প্রোগ্রাম। কাতিব টিভির পহেলা বৈশাখের আগের রাতে আমাদের সংস্কৃতি নামে একটি লাইভ টকশো’র আয়োজন করে। যেখানে লাইভ কলিং এর ব্যবস্থাও থাকে। আর পবিত্র মাহে রমজানেও ব্রডকাস্ট হয়েছে বিষয়ভিত্তিক আলোচনার লাইভ অনুষ্ঠান আমার রোজা।

আজকের এই দিনে কাতিব টিভি ১ লক্ষ সাবস্ক্রাইব পেরিয়েছে। তাই ইউকেবাংলা অনলাইনের সাথে আলাপ হয় কাতিব টিভির নিয়মিত আলোচক, আবৃত্তিকার ও সংগীত শিল্পীদের। তাদের কথা গুলো তুলে ধরা হলো-

লেখক অনুবাদক ও কাতিব টিভির নিয়মিত আলোচক মুফতী রেজাউল করীম আবরাব বলেন, বর্তমান যুগ হলো মিডিয়ার যুগ। আর ইসলাম ধর্ম হলো পরিপূর্ণ ও সময় উপযোগী এবং সবচেয়ে আধুনিক ধর্ম। যখন যেভাবে ইসলাম ধর্মের উপর আঘাত আসবে তখন সেভাবেই প্রতিবাদ করার হুকুম দিয়েছে ইসলাম। আর বর্তমানে সময়ে ইসলামের বিরোধিতা সবচেয়ে বেশী মিডিয়ার মাধ্যমেই করা হচ্ছে বিধায় তার প্রতিবাদও মিডিয়া দিয়েই করতে হবে। আর আমাদের যুবসমাজ ঈমান আক্বীদাসহ সবদিক দিয়ে ভ্রান্ত হচ্ছে ইউটিউবের মাধ্যমে। আমাদের খুব প্রয়োজন ছিলো দ্বীনের সঠিক কথা তুলে ধরার শক্তিশালী ফ্লাটর্ফম। আর আমি মনে করি এই শক্তিশালী ফ্লাটর্ফম কাতিব টিভির মাধ্যমে কিছুটা হলেও প্রয়োজন পূরণ হচ্ছে।

তিনি বলেন, আমার প্রত্যাশা হলো আগামী দিনেও কাতিব টিভির মাধ্যমে দ্বীনের কোন ভূল ম্যাসেজ না যায়। এমন কোন সংগীত ওয়াজ বা কোন আলোচনা প্রচার না হয়, যা বাস্তবে ভূল বা জাল। আর কাতিব টিভি যেন শুদ্ধ ইসলাম প্রচারে এক শক্তিশালী ফ্লাটর্ফম হিসেবেই প্রতিষ্ঠিত হয়।

জনপ্রিয় আবৃত্তিকার ও উপস্থাপক মীম সুফিয়ান বলেন, বর্তমান এই সময়ে মিডিয়ার মাধ্যামে গোটা মুসলিম উম্মাহকে কুলষিত করার চেষ্টা করে যাচ্ছে এবং এই মিডিয়াগুলোর সদস্য অধিক সংখ্যক ব্যাপক বিস্তৃতি হওয়ার কারণে মুসলিম উম্মাহকে কুলষিত করতে সহজেই পারছে। এই সময়ে আমাদের কিছু মিডিয়া ও মিডিয়া কর্মীর খুব প্রয়োজন ছিলো। যেগুলো ইসলামের সঠিক বার্তা জনসধারণের কাছে পৌছে দেবে। কিন্তু আমাদের দেমে কাঙ্খখিত মানের পাওয়া যাচ্ছিল না। আলহামদুল্লিাহ শেষ পর্যন্ত কাতিব টিভির সিইও ইনাম বিন সিদ্দিক তিনি কাতিব টিভির মাধ্যমে আমাদের চাহিদা অনেকাংশে পূরণ করেছেন। আশা করছি কাতিব টিভি শুধু ইউটিউব চ্যানেলেই সীমাবদ্ধ থাকবে না, একদিন এটি স্যাটেলাইট চ্যানেলে রূপান্তরিত হবে।

সংগীত শিল্পী শালিন আহমেদ বলেন, কাতিব টিভি হচ্ছে সুস্থধারা তুমুল জনপ্রিয় একটি চ্যানেল। কাতিব টিভির সিইও ইনাম বিন সিদ্দিক ভাইয়ের দীর্ঘ দিনের কষ্টের সফলতা হিসেবে আজ আমাদের প্রিয় কাতিব টিভি ১ লক্ষ সাবস্ক্রাইব পেয়েছে। আমি মনে করি যারা সাবস্ক্রাইব করেছে তারা কাতিব টিভির সদস্য। আমার খুব আনন্দ লাগছে কারণ আমিও সুস্থধারার সাংস্কৃতি অঙ্গনে কাজ করছি, তাই মনে করি এটি গোটা দেশবাসীর জন্য সুখবর। আর এটি শুধু সংগীতের চ্যানেল নয় সেখানে ওয়াজসহ বিভিন্ন বিষয়ের আলোচনা গুলোও প্রচার করা হয়।

কিব বাংলার পরিচালক সংগীত শিল্পী কাজী আমিন বলেন, কাতিব টিভি ১ লক্ষ সাবস্ক্রাইব পেয়েছে জেনে খুব আনন্দ লাগছে। আমি মনে করি এটি তাদের আগামী দিনে চলার পথ আরো সুগম করবে। আমি বিশ্বাস করি তারা এক নতুন পদক্ষেপের দিকে ধাবিত হবে এবং কাতিব টিভির সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই। আমি চাই কাতিব টিভির আগত কাজগুলো আরো গর্জিয়াস হউক। কাতিব টিভির প্রতি শুভ কামনা রইল।

সংগীত শিল্পী আহমদ আব্দুল্লাহ বলেন, বাংলাদেশে ইসলামিক একটি ইউটিউব চ্যানেলে ১ লক্ষ মানুষ চ্যানেলটি সাবস্ক্রাইব করে সংযুক্ত আছে, এটি অনেক অর্জন। দীর্ঘ ৪ বছর যাবত একক মেধা ও শ্রম দিয়ে লেগে থাকার কারণে কাতিব টিভির এই অর্জন, তা দেখে আমি খুব আনন্দিত হলাম এবং মুবারকবাদ জানাই তাকে। আমি বলতে চাই চেষ্টা করলে ফল পাওয়া যায় তার জলন্ত প্রমাণ হলেন কাতিব টিভির সিইও ইনাম বিন সিদ্দিক। আমি আশা রাখি ইসলামী ভাবধারা বিভিন্ন কাজকর্ম নিয়ে নিয়মিত আপডেট দিবেন, এতে দেশ ও জাতী উপকৃত হবে। আমি কাতিব টিভির সাথে ছিলাম, আছি, থাকব। ইনশাআল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here